এবার হার্ড ডিস্ক ভাগ করুন কোন প্রকার সফটওয়্যার ছাড়া।



আপনাদের হয়তো অনেক সময় হার্ড ডিস্ক ভাগ করার দরকার হয় কিন্তু সঠিক পদ্ধতি না জানায় করতে পারেন না। তাই আমি আজ আপনাদের বলব কিভাবে এটা করতে হয় তা ও আবার সফটওয়্যার ছাড়া..( উইন্ডোজ ৭ ). 

১। আপনি কম্পিউটার আইকন এ রাইট ক্লিক করে  Manage  অপশন Choose করুন ।
২। বাম পাশের অপশন থেকে ডিস্ক management choose করুন ।
৩। আপনার কম্পিউটার এর ডিস্ক গুলো দেখা যাবে ।
৪। এবার যে ড্রাইভ টা ছোট করে নতুন ড্রাইভ বানাবেন সেটা সিলেক্ট করে রাইট বাঁটন চাপুন ।
৫।Shrink অপশন তা সিলেক্ট করুন...
৬। যত টুকু নিতে চান টাইপ করুন...।
৭। Shrink চাপুন।
৮। নিচে দেখুন একটা নতুন ড্রাইভ এসেছে ।
৯। ওটাই রাইট ক্লিক করুন।
১০। New Simple Volume choose করুন।
১১। Next চাপুন কয়েকবার Finish চেপে  শেষ করুন।
ব্যাস তৈরি হয়ে গেল নতুন ড্রাইভ


কোন সমস্যা হলে কমেন্ট করুন ...। প্রয়োজনে স্ক্রিন শট দিয়ে দিব্......

ফেসবুক এ আমি হৃদয়(www.fb.com/hridoythehrd2)

আমার পোস্ট গুল আমার ব্লগ এও পাবেন আমার ব্লগ  
  • Digg
  • Del.icio.us
  • StumbleUpon
  • Reddit
  • Twitter
  • RSS

0 Response to "এবার হার্ড ডিস্ক ভাগ করুন কোন প্রকার সফটওয়্যার ছাড়া।"

Copyright 2009 HRD Tricks
Free WordPress Themes designed by EZwpthemes
Converted by Theme Craft
Powered by Blogger Templates